নির্বাচনে নিরপেক্ষতা নিয়ে যা বললেন ইসি হাবিব

নির্বাচন কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) মো. আহসান হাবিব খান বলেছেন, পক্ষপাতহীন নির্বাচন উপহার দিতে চেষ্টা করে যাচ্ছেন তারা। সোমবার খুলনা সিটি করপোরেশন নির্বাচনের প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় ইসি হাবিব বলেন, জাতিকে অবাধ, সুন্দর, নিরপেক্ষ এবং পক্ষপাতহীন নির্বাচন উপহার দিতে আমরা চেষ্টা করে যাচ্ছি। প্রতিটা নির্বাচনের বিষয়ে খুবই সতর্ক বর্তমান নির্বাচন কমিশন। স্বচ্ছতার সঙ্গে সুন্দরভাবে আমরা নির্বাচন করব।

সাবেক এই সেনা কর্মকর্তা বলেন, পাঁচ সিটিতে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন করতে সবার সহযোগিতা কামনা করছি। সবার সহযোগিতার কারণে আজ খুলনা শহরকে পোস্টার মুক্ত করতে পেরেছি।

সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা। তিনি বলেন, দেশের সার্বভৌমত্ব, গণতন্ত্র সবই নির্বাচন ব্যবস্থার মাধ্যমে সুনিশ্চিত হয়। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হতে হবে। মানুষের কাছে গ্রহণযোগ্য হতে হবে। এ জন্য আমাদের সবাইকে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে।

প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন খুলনা বিভাগীয় কমিশনার মো. জিল্লুর রহমান চৌধুরী। এ সময় জেলা প্রশাসক, রিটার্নিং কর্মকর্তা, নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।